Thursday, May 24, 2018

দিপু নাম্বার২ মুভি

এইটা কে রে তারেক?
কেউ না।
বল না কে এটা?
বললাম না কেউ না।...পাগলি...
এইটা তোর মা?
এখন তো তুই সবাইকে বলে দিবি যে আমার মা পাগলি।তাই না?
তুই যদি চাস তো কাউকে বলবো না।
.
হয়ত অনেকেই বুঝে গেছেন আমি কোন মুভি এর কথা বলছি।আর যারা বুঝতে পারেন নি,বুঝতে হবে তাদের ছেলেবেলার স্মৃতি কিছুটা হলেও ভুলেছেন।
যাইহোক আমি বলছিলাম দিপু নাম্বার২ মুভি টির কথা।মুহাম্মদ জাফর ইকবাল স্যার এর কিশোর উপন্যাস অবলম্বনে তৈরী বাংলা চলচ্চিত্র।
.
সিনেমাটির দিকে নজর দিলে দেখা যাবে,গল্পের নানাদিক থাকলে ও সবচেয়ে বেশি নজর কাড়বে তারেক আর দিপুর চরিত্রের রসায়ন।একজন স্বচ্ছল পরিবারের মাতৃহারা ছেলের সাথে দরিদ্র পরিস্থির শিকার বখাটে তারেক এর কেম্নে ভাব হয় সেটা ছিলো উপভোগ্য দিক গল্পের।
গল্পের কিছু কিছু জায়গায় যেমন তারিক আপনাকে কাদাবে তেমন দিপু আপনাকে ভাবাতে বাধ্য করবে নিজেকে আরেক দিপু হিসাবে।
দিপুর বাবা হিসাবে বুলবুল আহমেদের রোল টা কিছুক্ষনের জন্য হলেও আপনার মন ছুয়ে যাবে। সন্তানের যে মায়ের প্রতি চাহিদা তা কিছুটা হলেও বুঝতে পারবেন সিনেমাটি থেকে।
আর দিপু হিসাবে বালক অরুন সাহার নাচারাল এক্টিং আপনার ভাল লাগতে বাধ্য।
মুভি শুরুটা যেমন দারুন ভাবে হয়েছে শেষটাও তেমন চমৎকার।দিনশেষ এ দলনেতা দিপুর কথাই আপনার মনে থেকে যাবে।
তবে একজন মুভি বিশেষজ্ঞ হিসাবে মুভি টা দেখলে আপনি কিছু খুত বের করতেই পারেন।তাতে অবাক হওয়ার কিছু থাকবেনা।যদি ও মুভি টা আজ থেকে ২২বছর আগের।
তবে সে ব্যাপারে কিছু বলবোনা।কারন আমি মুভি বিশেষজ্ঞ নই।হতেও চাইনে। একজন সাধারন সিনেমা প্রেমী হয়েই থাকতে চাই।
মুভি রিভিউ টি আপনি যদি আপনার ছেলেবেলাকে কিছুটা হলেও মনে করতে পারেন তাহলে সেখানেই আমার লেখার সার্থকতা। আর সবশেষে আমি এটা বলবনা যে এটিই আমার প্রথম রিভিউ লেখা।তখন আপনারা আবার পেয়ে বসবেন।

No comments:

Post a Comment

Followers